ফ্রিল্যান্সারদের ইনকাম করার সেরা ৫ টি ফ্রিল্যান্সিং সাইট

ফ্রিল্যান্সারদের ইনকাম করার সেরা ৫ টি ফ্রিল্যান্সিং সাইট – ২০২২

ফ্রিল্যান্সার

ফ্রিল্যান্সিং কি? এবং কিভাবে একজন ফ্রিল্যান্সার ফ্রিল্যান্সিং করে ইনকাম করবে সেই বিষয়ে আমার এই ওয়েবসাইটে বলেছি। আসলে ফ্রিল্যান্সিং হলো এমন একটি প্লাটফরম যেখানে আপনি নিজের ইচ্ছা স্বাধীন ভাবে কাজ করতে পারবেন। আপনি নিজের ঘরে বসে বা যেকোনো জায়গায় বসে কাজ করতে পারবেন। তাছাড়া আপনি কখন কাজ করবেন দিনে না রাতে এমন কোনো নিদিষ্ট সময় নেই। (ফ্রিল্যান্সার)

আসলে freelancing কাজের মজাই আলদা। ফ্রিল্যান্সিং করে অনেকে অনেক টাকা আয় করছে। আবার অনেকে এই কাজ ফুল-টাইম করে প্রচুর পরিমানে টাকা ইনকাম করছে। তারা এতো পরিমানে টাকা ইনকাম করছে যে তাদের এর বাহিরে অন্য কিছু করার প্রয়োজন হচ্ছে না। (ফ্রিল্যান্সার)

 

তবে, ফ্রিল্যান্সিং করে টাকা ইনকাম করার জন্য আপনার থাকতে হবে ইন্টারেষ্ট, স্কিল এবং নেলেজ। আপনার মধ্যে যদি এই জিনিস গুলো থাকে তাহালে অনলাইনে কাজ খুজার জন্য আপনার প্রয়োজন হবে বিভিন্ন ফ্রিল্যান্সিং ওয়েবসাইট

এই ফ্রিল্যান্সিং ওয়েবসাইট গুলোতে আপনি খুব সহজে একটি এক্যাউন্ট তৈরি করে আপনি কাজ করতে পারবেন। তাহালে চলুন আজকে আমরা জেনে নিবো সেরা ফ্রিল্যান্সিং ওয়েবসাইট গুলো সম্পর্কে

২০২১ সালে সেরা ফ্রিল্যান্সিং ওয়েবসাইট গুলো

আপনি যদি ফ্রিল্যান্সিং করে ফুল টাইম ইনকাম করার কথা চিন্তা করেন বা চাকরির পাশাপাশি পার্ট-টাইম freelacing করে ইনকাম করার কথা চিন্তা করেন তাহালে নিচের ওয়েবসাইট গুলো আপনার কাজে আসবে। নিচে যে ওয়েবসাইট গুলো নিয়ে আলোচনা করা হয়েছে সেগুলো সেরা ফ্রিল্যান্সিং সাইট বলে প্রমাণিত হয়েছে।

বাংলাদেশ সহ বিভিন্ন দেশের ফ্রিল্যান্সার এই সকল ওয়েবসাইট থেকে প্রচুর পরিমানে কাজ পাচ্ছে।

Best 5 freelacing website – 2022

Freelancer

Upwork

Fiverr

Guru

99designs

তাহালে চলুন উপরের ওয়েবসাইট গুলো সম্পর্কে আমরা এবার সংক্ষেপে জেনে আসি।

(1) Freelancer

Freelancer একটি জনপ্রিয় এবং বহু পুরাতন সাইট যেখানে আপনি প্রচুর পরিমানে ফ্রিল্যান্সিং এর কাজ পাবেন। Freelancer.com এই সাইটে মানুষের বিশ্বাস তৈরি হয়েছে অনেক বেশি। তাছাড়া পুরানো সাইট হওয়ার জন্য বেশ ভালো reputation তৈরি হয়েছে। এখানে আপনি ফুল-টাইম বা পার্ট-টাইম কাজ করতে পারবেন। এই সাইটে প্রতিটা কাজের জন্য বিট করা হয়।

অবশ্যই পড়ুন – ফ্রিল্যান্সিং কি? কিভাবে ফ্রিল্যান্সিং শুরু করবেন?

 

এখানে বিট (bid) করার জন্য Freelancer দের মধ্যে প্রচুর পরিমানে competition তৈরি হয়েছে। যে কোনো কাজ কোন Freelancer কত টাকাতে করবে সেটার উপর ভিত্তি করে কাজ দেওয়া হয় বা কাজ করানো হয়।

(2) Upwork

freelacing এ যে কোনো ধরনের কাজ পাওয়ার জন্য Upwork.com হলো সেরা সাইট। ফ্রিল্যান্সাররা যে কোনো ধরনের কাজ পেয়ে যাবেন এই ওয়েবসাইটে। যেমন- web development, app development, seo, graphic design, article writing, videos editing, digital marketing সহ নানা ক্যাটাগরির কাজ পাবেন এই ওয়েবসাইটে। আপনি যদি নতুন ফ্রিল্যান্সার হয়ে থাকেন তাহালে ও এই সাইটে কাজ পেতে আপনাকে তেমন কষ্ট হবে না। সবার জন্য এখানে কাজ রয়েছে।

(3) Fiverr

freelancer দের জন্য Fiverr খুব জনপ্রিয় একটি সাইট। এখানে একজন ফ্রিল্যান্সার আস্তা এবং বিশ্বাস নিয়ে কাজ খুঁজতে আসে। তবে, অন্য সাইট গুলোর মধ্যে ফাইবারে কাজের ধরণ একটু ভিন্ন। এখানে আপনি একটি কাজের জন্য কত টাকা নিবেন সেটা লিখে পোষ্ট করতে পারবেন। এবং সেই পোষ্ট দেখে clients আপনাকে কাজ দিবে। তাহালে বুঝতে পারছেন Fiverr এ কাজের ধরন সম্পর্কে।

(4) Guru

freelacing website গুলোর মধ্যে Guru একটি বিখ্যাত এবং জনপ্রিয় ওয়েবসাইট। এখানে 250 millions টাকা ফ্রিল্যান্সারদের পেমেন্ট করা হয়েছে। বিভিন্ন দেশ থেকে ৮০০,০০০ employers রয়েছে যারা নিয়মিত ভাবে tasks, projects পাবলিশ করেন। এখানে আপনি যে ধরনের ক্যাটাগরিতে কাজ গুলো পাবেন graphic design, programing, development, marketing, writing, sales ইত্যাদি কাজ সহ নানা ধরনের কাজ পাবেন। এখানে প্রচুর পরিমানে freelancer কাজ করে।

(5) 99designs

99designs.com এমন একটি মার্কেটপ্লেস যেখানে আপনি design সম্পর্কে সমস্ত ধরনের কাজ পাবেন। যেমন- logo design, app design, poster, graphic design, WordPress them design ইত্যাদি সহ আরো ডিজাইন সম্পর্কে কাজ পাবেন। আপনি যদি একজন ডিজাইনার ফ্রিল্যান্সার হয়ে থাকেন তাহালে এই ওয়েবসাইট আপনার জন্য সেরা।

Also Read:

error: Content is protected !!